হাজীগঞ্জে নিখোঁজ শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার

 

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে নিখোঁজের ৫ দিন পর নূর-জারা বিনতে মাসুদ নামের তিন বছরের এক শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলার রাজারগাঁও ইউনিয়নের পশ্চিম রাজারগাঁও গ্রামের বকাউল বাড়ির পাশে একটি ডোবা থেকে ওই শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়। নিহত শিশু ওই বাড়ির মো. মাসুদ আলম বকাউলের মেয়ে।
এর আগে গত ৩০ মার্চ বিকালে বাড়ির পাশে অন্যান্য শিশুর সাথে খেলার গিয়ে নিখোঁজ হয় শিশু নূর-জারা বিনতে মাসুদ। পরে ওই দিন রাতেই হাজীগঞ্জ থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন শিশুর বাবা মাসুদ আলম বকাউল। শিশুটির বাবা একটি বেসরকারি ফার্মে কর্মরত থাকায় স্ব-পরিবারে তারা ঢাকায় থাকতেন। সম্প্রতি বাবা-মায়ের সাথে গ্রামে বাড়িতে বেড়াতে আসলে ওইদিন বিকালে খেলার সময় নিখোঁজ হয়টি।
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে বকাউল বাড়ির পাশের ডোবায় কচুরিপানার মধ্যে শিশুর নূর জারা বিনতে মাসুদের মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে হাজীগঞ্জ থানার এসআই মোহাম্মদ ইউনুস মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিশুর লাশ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল হাদী জানান, পশ্চিম রাজারগাঁও গ্রামের বকাউল বাড়ির নুর যারা বিনতে মাসুদ একটি শিশু ৫দিন আগে নিখোঁজ হয়েছে। শনিবার দুপুরে এলাকাবাসি তার মৃতদেহ বাড়ির পাশের ডোবায় ভাসতে দেখে আমাকে জানায়। পরে আমি থানায় খবর দিলে পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে।
এ ব্যাপারে জিডির তদন্ত কর্মকর্তা এসআই মোহাম্মদ ইউনুস মিয়া জানান, নিখোঁজ ডায়েরির সূত্র ধরে ওই এলাকাসহ বিভিন্ন স্থানে খোঁজখবর নিলেও শিশুটির সন্ধান পাওয়া যায়নি। আজ তার মরদেহ বাড়ির পাশে একটি ডোবা থেকে উদ্ধার করি।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদ জানান, নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে আনা হয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
০৪ এপ্রিল, ২০২১।