হাজীগঞ্জে ফ্রিজে খাদ্য সামগ্রী রাখায় জরিমানা


মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ পৌরসভাধীন আলীগঞ্জ বাজারে ফ্রিজে খাদ্য সামগ্রী রাখায় নিউ স্টার হোটেল নামের এক খাবার হোটেলকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
ফ্রিজে কাঁচা ও রান্না করা খাবার এবং হোটেলের অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ধারা অনুযায়ী নগদ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
জানা গেছে, গতকাল সোমবার দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া উপজেলার আলীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালন পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নিউ স্টার হোটেলের ফ্রিজে কাঁচা মাছ, মাংসের সাথে রান্না করা বিরিয়ানি, মাছ, মাংস, দইসহ অন্যান্য খাদ্য সামগ্রী রাখা এবং হোটেলের অস্বাস্থ্যকর পরিবেশ ও পচাঁ-বাসী দুর্গন্ধযুক্ত মিষ্টি রাখায় নগদ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় ভ্রাম্যমাণ আদালত অন্যান্য প্রতিষ্ঠানকে দিক-নির্দেশনা প্রদানসহ সঠিক স্থানে ময়লা-আবর্জনা ফেলা, সতর্কতার সাথে সিলিন্ডার গ্যাস ব্যবহার, ফুটপাত পরিষ্কার রাখাসহ বিভিন্ন বিষয়ে এলাকাবাসীকে সচেতন ও সতর্ক করেন।