হাজীগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন উদ্বোধন ও দোয়া

শিক্ষার্থীদের মানসম্মত পড়ালেখা নিশ্চিত করতে হবে
…..মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা, মিলাদ, দোয়া ও মোনাজাত এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবনের উদ্বোধন করেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।
শনিবার (৬ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত তিনি বলাখাল জে.এন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের চারতলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবন, বলাখাল চন্দ্রবাণ বালিকা উচ্চ বিদ্যালয়ের তিনতলা একাডেমিক ভবন ও বলাখাল নূর-ই-মাদিনা নেছারিয়া আলিম মাদ্রাসার চারতলা ভীতবিশিষ্ট একতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন।
একই সময়ে এই তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি। অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, একাডেমিক ভবনের মাধ্যমে একটি সুন্দর পরিবেশ হয়েছে। এখন শিক্ষার্থীদের মানসম্মত পড়ালেখা নিশ্চিত করতে হবে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, অপ-রাজনীতি, অপ-সংস্কৃতি ও অসামাজিক কাজে জড়িত হয়ে নিজের ভবিষ্যৎ নষ্ট করবে না। এমনকি পড়ালেখার সময় আমিসহ কোন নেতার পেছনে ঘুরাফেরা করবে না। বেশি করে বই পড়বে। স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং দেশ ও জাতির জন্য যারা কাজ করেছে, তাদের ইতিহাস জানবে। কারণ, যত বেশি পড়বে, তত বেশি জানবে ও শিখবে। এতে তোমার কল্যাণ রয়েছে।
অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত রোটা. ডা. বদরুন নাহার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বতু, সাংগঠনিক সম্পাদক হাজি জসিম উদ্দিন।
এ দিন সকাল সাড়ে ১০টায় প্রথমেই হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত এবং বিদ্যালয়ের চারতলা ভীতবিশিষ্ট একতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোদেজা বেগমের সভাপতিত্বে এবং প্রভাষক মো. ইমাম হোসাইন ও শিক্ষক মো. মঈনুল হোসেনের যৌথ পরিচালনায় পবিত্র কোরআন মাজিক থেকে তেলাওয়াত, দোয়া ও মোনাজাত করেন শিক্ষক মাও. গিয়াস উদ্দিন। অনুষ্ঠানে গীতাপাঠ করেন শিক্ষক তপু রায়। এরপর বক্তব্য রাখেন শিক্ষার্থী আঁখি আক্তার প্রমুখ।
দুপুর ১২টায় বলাখাল চন্দ্রবাণ বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত এবং বিদ্যালয়ের তিনতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।
প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এবং শিক্ষক মো. ইলিয়াস হোসেন ভূঁইয়া ও মো. শরীফুল ইসলামের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী আফসানা আক্তার, গীতা পাঠ করেন শিক্ষার্থী ঋতু চক্রবর্তী।
জাতীয় সংগীত পরিবেশন করেন শিক্ষার্থী প্রাপ্তি সাহা, উম্মে আয়মন লামিয়া, ঋতু চক্রবর্তী, বৃন্তি পালসহ উপস্থিত সবাই। এরপর শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন আল সাহারা শাহী।
দুপুর দেড়টায় বলাখাল নূর-ই-মাদিনা নেছারিয়া আলিম মাদ্রাসার সভাপতি মুক্তিযোদ্ধা জুলফিকার আলী মজুমদারের সভাপতিত্বে এবং অধ্যক্ষ মাও. মোহাম্মদ মাহবুবুল হাছানের সার্বিক ব্যবস্থাপনায় চারতলা ভীতবিশিষ্ট একতলা একাডেমিক ভবনের উদ্বোধন ও জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অংশ নেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।
অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র-১ মোহাম্মদ জাহিদুল আযহার আলম বেপারী, ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান মজিব, মোস্তফা কামাল মজুমদার, একেএম মজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুন্সী মোহাম্মদ মনিরসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এছাড়া বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল ধর, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, বড়কুল পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম.এ হাসেম হাসু, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের উন্নয়ন সমন্বয় কমিটির আহ্বায়ক রোটা. এস.এম মানিক, ঢাকা মহানগরের সাবেক ছাত্রনেতা তসলিম আলম মজুমদার শিশিরসহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বিসহ স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

০৭ আগস্ট, ২০২২।