হাজীগঞ্জে মেয়াদোত্তীর্ণ ঔষুধ রাখায় ৩০ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ হাবীব উল্যাহ্

হাজীগঞ্জ বাজারে মেয়াদোত্তীর্ণ ঔষুধ রাখা ও চিকিৎসকদের জন্য স্যাম্পলকৃত ঔষুধ বিক্রি এবং অতিরিক্ত দামে ঔষুধ বিক্রির করার অপরাধে মেডিসিন কর্নার ও আরএক্স মেডিসিন কর্নার নামক দুইটি ফার্মেসিকে নগদ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা এবং চিকিৎসকের জন্য স্যাম্পলকৃত ঔষুধ (যা বিক্রির জন্য নয়) বিক্রি করাসহ অতিরিক্ত মূল্যে (প্যাকেটের উল্লেখিত মূল্যের চেয়ে বাড়তি দাম রাখা) বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারা অনুযায়ী মেডিসিন কর্ণারকে নগদ ১০ হাজার টাকা এবং আর.এক্স মেডিসিন কর্ণারকে ২০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালত বাজারের বেশ কয়েকটি ফার্মেসিতে এই অভিযান পরিচালনা করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. ইফফাত রুবাইয়া নাসির, হাজীগঞ্জ থানার এএসআই মো. জিয়াউল হক, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ আসফাকুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজনসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

৯ অক্টোবর, ২০২০।