হাজীগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ইশা ছাত্র আন্দোলনের গণস্বাক্ষর

হাজীগঞ্জ ব্যুরো
যথাযথ সুরক্ষা নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে হাজীগঞ্জে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের মতো বুধবার (২ জুন) হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে এই গণস্বাক্ষর কর্মসূচি পালন করে উপজেলা শাখার নেতৃবৃন্দ।
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উপজেলা শাখার সভাপতি মো. শাহজালাল মোল্লার সভাপতিত্বে এবং সহ-সভাপতি মো. আকতার হোসেন আকনের উপস্থাপনায় এই গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়। এসময় স্বাস্থ্যবিধি মেনে হাজীগঞ্জ বাজারে আসা অভিভাবক ও শিক্ষার্থীরা স্বেচ্ছায় গণস্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
এ বিষয়ে ইশা ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, করোনার কারণে দীর্ঘ ১৫ মাস যাবৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে বিভিন্ন সময় বিভিন্ন তারিখ দিলেও আজও খোলা হয়নি শিক্ষা প্রতিষ্ঠান। যার ফলে শিক্ষার্থীরা লেখাপড়ায় মনোযোগ না দিয়ে, বিভিন্ন মোবাইল ও অনলাইন গেমসের দিকে ঝুঁকে পড়েছে।
তাই শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে রাজপথে নেমেছে ইশা ছাত্র আন্দোলন এবং ঘোষণা করেছে দীর্ঘ এক কর্মসূচি। শিক্ষা মন্ত্রণালয় যখন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ব্যাপারে সিদ্ধান্তহীনতায় ভুগছে ঠিক এমনই সময় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ৬ জুন পর্যন্ত চলবে বলে জানান নেতৃবৃন্দ।
গণস্বাক্ষর কর্মসূচিতে ইসলামী যুব আন্দোলন হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি মো. নুরে আলম সিদ্দিকীসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
কর্মসূচী বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেন, ইশা ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মুকবুল শেখ, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, স্কুল বিষয়ক সম্পাদক মো. নাহিদুল ইসলাম আসিফ, বড়কুল পশ্চিম ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ ও ছাত্রনেতা মো. মেহরাজসহ উপজেলা, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত দায়িত্বশীল নেতৃবৃন্দ।

০৩ জুন, ২০২১।