আল-আমিন মডেল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

স্বাস্থ্য ও মন ভালো রাখতে খেলাধুলা করতে হবে
…….পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল

এস এম সোহেল
চাঁদপুরে হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশনের পরিচালিত শহরের নিউ ট্রাক রোডস্থ আল-আমিন মডেল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।
তিনি তাঁর বক্তব্য বলেন, তোমরা (শিক্ষার্থী) আগামির ভবিষ্যৎ। আগামিতে তোমাদের হাতেই চলবে দেশ। সেজন্য তোমাদের সুনাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। বন্ধু নির্বাচনে তোমাদের সতর্ক থাকতে হবে। মাদক থেকে দূরে থাকবে। বর্তমান সরকার শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন করছেন। পাশাপাশি স্বাস্থ্য খাতেও উন্নয়ন করেছেন। শিক্ষার্থীদের স্বাস্থ্য ও মন ভালো রাখতে হলে পড়ালেখার পাশাপাশি খেলাধুলার প্রতিও খেয়াল রাখতে হবে। আল-আমিন মডেল মাদ্রাসাটি বেসরকারি মাদ্রাসা হলেও সরকারের নিয়ম অনুযায়ী পরিচালিত হচ্ছে।
তিনি আরো বলেন, বর্তমান সরকার জানুয়ারি মাসের ১ তারিখে বই উৎসব পালনকল্পে সব শিক্ষা প্রতিষ্ঠানে যথাসময়ে বই পৌঁছে দিচ্ছে। আজ কোনো ছেলে মেয়ে বই, খাতা ও কলমের জন্য লেখাপড়া বন্ধ হয় না। শিক্ষার জন্য সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। কিন্তু আমাদের বর্তমানে যেটার খুবই অভাব, তা হলো আদর্শ সন্তান গড়ার। আমাদের সন্তান গুলোকে পড়ালেখার পাশাপশি আদর্শ সন্তান হিসেবে গড়ে তুলতে হবে। বর্তমানে দেশে কোন লেখা পড়ার সমস্যা নেই, সমস্যা হলো চরিত্র গঠনে। আমাদের ছেলে মেয়েদের চরিত্র গঠন করতে হলে পাড়ালেখার উন্নতি ঘটাতে হবে।
আল-আমিন মডেল মাদ্রাসার অধ্যক্ষ আনম ফখরুল ইসলাম মাসুমের সভাপতিত্বে এবং হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশনের সেক্রেটারী নূরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আল-আমিন মডেল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও সমাজসেবক আব্দুস শুক্কুর মস্তান, হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আ.জ.ম ইসমাইল হোসেন আজাদ, হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাও. আসাদুজ্জামান দেওয়ান, চাঁদপুর পৌর ১০নং ওয়ার্ডের কাউন্সিলর ইউনুস সোহেব, জেলা জাতীয় শ্রমিক লীগের অর্থ সম্পাদক আলহাজ এমআই মমিন খান, মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্য ফরিদ আহমেদ মস্তান ও মো. মজিবুর রহমান মস্তান।
এসময় উপস্থিত ছিলেন ফাইন্ডেশনের অন্যান্য সদস্য, মাদ্রাসার শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীরা। শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও ইসলামী সঙ্গীত পরিবেশন করেন মাদ্রাসার শিক্ষার্থীরা।
এসময় আল-আমিন মডেল মাদ্রাসার পক্ষ থেকে প্রধান অতিথি জিল্লুর রহমান জুয়েলের হাতে ক্রেস্ট তুলে দেন মাদ্রাসার অধ্যক্ষ আ.ন.ম. ফখরুল ইসলাম মাসুম, শুকুর মোস্তান, আ.জ.ম ইসমাইল হোসেন আজাদ ও হাফেজ মাও. আসাদুজ্জামান দেওয়ান।

০৩ ফেব্রুয়ারি, ২০২৩।