ইতিহাস ও ঐতিহ্যের সাথে মতলব প্রেসক্লাব এগিয়ে যাচ্ছে : অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি


মতলব প্রেসক্লাবের রজতজয়ন্তী অনুষ্ঠানে

মতলব দক্ষিণ ব্যুরো
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাড. নুরুল আমিন রুহুল বলেছেন, ঐতিহ্য ও গৌরবের ২৫ বছরে মতলব প্রেসক্লাব। ইতিহাস ও ঐতিহ্যের সাথে গৌরবোজ্জল দিনগুলো ধরে রেখেছে। অবিভক্ত মতলব থানার একমাত্র সাংবাদিকদের প্রতিষ্ঠান ছিল মতলব প্রেসক্লাব। অচিরেই এ মতলব প্রেসক্লাবের ভবনসহ সব উন্নয়নমূলক কাজগুলো করা হবে। এজন্য আমি সবার সহযোগিতা চাই। একটি প্রতিষ্ঠানের ২৫টি বছর হচ্ছে মাইলফলক। ২৫ বছরের ইতিহাস ও ঐতিহ্য আমাদের ধরে রাখতে হবে।
তিনি আরো বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে মতলবের উন্নয়ন ও সমস্যামূলক সংবাদ তুলে ধরতে হবে। আমাদের মতলবের ঐতিহ্য রয়েছে। শিক্ষাক্ষেত্রে সারাদেশে সুনাম রয়েছে। এ সুনাম ধরে রাখার দায়িত্ব আমাদের সবার।
তিনি বলেন, মতলবকে মাদকমুক্ত করতে হবে। এজন্য মতলবের সাংবাদিক সমাজসহ সবার সহযোগিতা চাই। গৌরবোজ্জল ২৫ বছরে মতলব প্রেসক্লাবের প্রতিষ্ঠালগ্নে যারা রয়েছেন তাদের সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। গত ১৬ মার্চ উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল সাড়ে ১০টায় মতলব প্রেসক্লাবের রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
মতলব প্রেসক্লাবের সভাপতি রোটা. গোলাম সারওয়ার সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোটা. শ্যামল চন্দ্র দাসের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সড়ক ও জনপথ অধিদপ্তরের কুমিল্লা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) শারমিন আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন, শিক্ষা মন্ত্রণালয়ের (নায়েম) পরিচালক অধ্যাপক ড. লোকমান হোসেন, সমাজসেবা মন্ত্রণালয়ের উপ-পরিচালক ড. আবুল হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, চাঁদপুরের সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. একেএম মাহাবুবুর রহমান ও চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন মিলন।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত হোসেন বাদল, অধ্যাপক মুহাম্মদ জাকির হোসেন, আবুল কাশেম পাটওয়ারী, আমির খসরু। বক্তব্য রাখেন মতলব প্রেসক্লাবের সহ-সভাপতি রোকনুজ্জামান রোকন। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, হাফেজ আবু রায়হান ও গীতা পাঠ করেন মতলব প্রেসক্লাবের সহ-সভাপতি নিমাই চন্দ্র ঘোষ। অনুষ্ঠানের শুরুতেই প্রধান ও বিশেষ অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয় এবং শুভেচ্ছাস্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধর, রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম, মতলবগঞ্জ জে.বি. পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বোরহান উদ্দিন খান, জেলা কৃষক লীগের আহ্বায়ক জয়নাল আবেদীন প্রধান, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ একেএমএস ইকবাল, মতলব সূর্যমুখী কচি-কাঁচা মেলার পরিচালক মাকসুদুল হক বাবলু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহিদ উল্লাহ সায়েদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেওয়ান মো. রেজাউল করিম, আনিছুজ্জামান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান, উপজেলা সমাজসেবা অফিসার রুহুল আমিন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. জহির সরকার, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম আলেক, যুগ্ম আহ্বায়ক চন্দন সাহা, বাদল নন্দী, উত্তম ঘোষ, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বাদল, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হানিফ চৌধুরী, সদস্য ফারুক পাটওয়ারী, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আল এমরান চৌধুরী, গোলাম মোস্তফা, মহিলা আওয়ামী লীগ নেত্রী ফেরদৌসি বেগম রুনু, কাউন্সিলর দিনারা আক্তার বিপ্লবী, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রতন সরকার, বশির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জাকির খান, কাউন্সিলর মামুন চৌধুরী বুলবুল, সদস্য খুকু চৌধুরী, পৌর যুবলীগের সহ-সভাপতি রিপন পাটওয়ারী, আওয়ামী লীগ নেতা লোকমান হোসেন বাবুল, মতলব প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য রুহুল আমিন সবুজ, কবির হোসেন, মতলব উত্তর প্রেসক্লাবের সহ-সভাপতি শামসুজ্জামান ডলার, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খোকন, সাংবাদিক মনিরুল ইসলাম মনির, মতলব প্রেসক্লাবের সহ-সভাপতি আকতার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে রাব্বি ইয়ামিন, জাহাঙ্গীর আলম প্রধান, সাংগঠনিক সম্পাদক গোলাম হায়দার মোল্লা, সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজ মল্লিক, অর্থ সম্পাদক রোটা. রেদওয়ান আহমেদ জাকির, প্রচার সম্পাদক আব্দুল মান্নান, দপ্তর সম্পাদক কামাল হোসেন, ক্রীড়া সম্পাদক শিব শংকর দাস, সদস্য শওকত আলী, মোস্তাফিজুর রহমান চঞ্চল, নূর উদ্দিন মো. জাহাঙ্গীর, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াদুল আলম রিয়াদ, ছাত্রলীগ নেতা সারোয়ার সরকার লিখন, সাংবাদিক দ্বিন ইসলাম, নূরে আলম নুরি, জহিরুল ইসলাম মিন্টু, মতলব প্রেসক্লাবের সদস্য লোকমান হোসেন, মোশারফ হোসেন তালুকদার, আরিফুল ইসলাম শান্ত, পলাশ রায়, ইব্রাহিম খান জুয়েল, মেহেদী হাসান সরকার, গৌতম দে, আশিষ সরকার, ইমরান নাজিরসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।
অনুষ্ঠানটি জাতীয় সংগীতের মধ্য দিয়ে সূচনা করা হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। বিকেল ৩টায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত পরিবেশন করেন চট্টগ্রাম থেকে জনপ্রিয় শিল্পী শাহিন রহমান ও উদীচী শিল্পীগোষ্ঠীর প্রশিকা সরকার এবং নন্দীত দাস।