কচুয়ায় ভিজিএফ’র ৬শ’ কেজি চাল পাচারকালে জব্দ

কচুয়া ব্যুরো
কচুয়া উত্তর ইউনিয়নে ঈদুল ফিতর উপলক্ষে প্রাপ্ত ভিজিএফ’র চাল অবৈধভাবে পাচারকালে জব্দ করা হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) বিকেলে কচুয়া উত্তর ইউনিয়নের উজানী সিকদার বাড়ির সম্মুখের সড়কে স্থানীয়রা অটো সিএনজিতে খাদ্য অধিদপ্তরের ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুদা হবে নিরুদ্দেশ’ সরকারি এই সীলমোহর দেয়া ২০ বস্তা চাল পাচারকালে আটক করে উপজেলা নির্বাহী অফিসারকে সংবাদ দেয়।
উপজেলা নির্বাহী অফিসার মো. মোতাছেম বিল্যাহ ও সহকারী কমিশনার (ভূমি) জায়েদ হোসেন ঘটনাস্থলে পৌঁছে ২০ বস্তায় মোট ৬শ’ কেজি চাল জব্দ করেন।
উপজেলা নির্বাহী অফিসার জানান, ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার জনপ্রতি ১০ কেজি করে চাল বিনামূল্যে হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। ২০ বস্তায় ৬শ’ কেজি চাল পাচারকালে জব্দ করা হয়েছে। ওই ইউপি চেয়ারম্যান এম আখতার হোসাইন ও সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তা বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করার নির্দেশ প্রদান করা হয়েছে।
এ ব্যাপারে কচুয়া উত্তর ইউপির চেয়ারম্যান এম আখতার হোসাইন বলেন, নিয়ম অনুযায়ী চাল বিতরণ শেষে উদ্বৃত্ত চাল একটি মাদ্রাসার এতিম ছাত্রদের জন্য পাঠিয়েছি।
উল্লেখ্য, কচুয়া উত্তর ইউপির চেয়ারম্যান এম আখতার হোসাইন ঈদুল ফিতর উপলক্ষে গত ২৫ এপ্রিল ৩ হাজার ৬শ’ ৮৫জনের জন্য ১০ কেজি করে চাল উত্তোলন করেন। তালিকানুযায়ী বিতরণ না করে অন্যত্র পাচারকালে ২০ বস্তায় ৬শ’ কেজি চাল আটক করা হয়।

২৮ এপ্রিল, ২০২২।