ফরিদগঞ্জে মজিদিয়া কামিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষার্থীদের বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করার ব্যবস্থা করেছে………মেয়র মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী

ফরিদগঞ্জ ব্যুরো
বুধবার (১৫ জুন) সকালে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল (এম.এ) মাদ্রাসার ২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মাদ্রাসার অধ্যক্ষ ড.একেএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।
তিনি তার বক্তব্যে বলেন, এক সময় মাদ্রাসার শিক্ষার্থীরা পড়ালেখা করেও চাকরি করবে এই আশা করতো না। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মাদ্রাসার শিক্ষা ব্যবস্থাকে যুগপযোগী করেছেন। প্রচলিত শিক্ষার সাথে তাল মিলিয়ে মাদ্রাসার শিক্ষার্থীরা যাতে নিজেদের মেধাবিকাশের সাথে সাথে দেশের উন্নয়নে নিজেদের ভূমিকা রাখতে পারে সেই ব্যবস্থা করেছে। ইসলামী বিশ^বিদ্যালয় স্থাপন করে মাদ্রাসা শিক্ষার্থীদের আরবী শিক্ষায় নিজেদের বিশ^ দরবারে প্রতিষ্ঠিত করার ব্যবস্থা করেছেন। মোটকথা মাদ্রাসার শিক্ষাকে আধুনিকায়ন করে মাদ্রাসার শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়তা করছে। ফলে আজ মেডিকেল কলেজ, বুয়েট, বিশ্ববিদ্যালয়সহ সমস্ত প্রতিযোগিতামূলক স্থানে মাদ্রসার শিক্ষার্থীরা কৃতিত্বের স্বাক্ষর রাখছে।
উপাধ্যক্ষ মুফতি এইচএম আনোয়ার মোল্লার পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য, সাবেক পৌর প্রশাসক সফিকুর রহমান পাটওয়ারী, পৌরসভার কাউন্সিলর জাকির হোসেন গাজী, জাহেদ হোসেন বাবুল পটওয়ারী, জাহিদ হোসেন, মাদ্রাসার প্রধান মোহাদ্দেস মাও. মমিনুল ইসলাম খান প্রমুখ।
আলোচনা শেষে মাদ্রাসার সব শিক্ষার্থীদের সফলতা ও দেশবাসীর সমৃদ্ধি কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

১৬ জুন, ২০২২।