মতলব উত্তরের সাবেক ছাত্রলীগ নেতাদের মতবিনিময় ও আলোচনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োপযোগী নেতৃত্বে সব পর্যায়ের নেতাকর্মীরা অবিচল…………নুরুল আমিন রুহুল এমপি

মতলব উত্তর ব্যুরো
মতলব উত্তর উপজেলার সাবেক ছাত্রলীগ ঐক্য পরিষদ নেতাদের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিকালে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাড. মো. নুরুল আমিন রুহুল।
তিনি তার বক্তব্যে বলেন, ছাত্রলীগ জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ।
তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্রে রূপান্তরের লক্ষে ছাত্রলীগের সব নেতাকর্মী রাজপথে সাহসী ভূমিকা রেখেছে। ছাত্রলীগের ইতিহাসে যেমনই হাজার হাজার যোগ্য নেতার জন্ম হয়েছে তেমনই কিছু সংখ্যক অযোগ্য নেতার জন্ম হয়েছে। যার কারণে মাঝে-মধ্যে বিতর্কিত হতে হয় বঙ্গবন্ধুর হাতে গড়া সংঠনটিকে। তবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সময়োপযোগী নেতৃত্বে সব পর্যায়ের নেতাকর্মীরা অবিচল। ছাত্রলীগ সব ভুল সংশোধন করে আগামীদিনে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে রাজপথে অগ্রণী ভূমিকা রাখবে এবং শেখ হাসিনার নেতৃত্বে ও দিকনির্দেশনায় কাজ করে গেলে বাংলাদেশের সুনাম অক্ষুন্ন থাকবে।
সাবেক ছাত্রলীগ নেতা আতিকুল ইসলাম শিমুলের সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক অ্যাড. জসিম উদ্দিন ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাজহারুল ইসলাম মিজানের যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মিজানুর রহমান।
এসময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য আরিফ উল্যাহ সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. মহসিন মিয়া মানিক, মতলব ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস রহমত উল্যাহ চৌধুরী, জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী সরকার মো. আলাউদ্দিন ও কাজী হাবিবুর রহমান, জেলা পরিষদ নির্বাচনে মহিলা সদস্য প্রার্থী তাছলিম আক্তা আঁখি, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আশরাফুল আলম মিলন, চট্টগ্রাম পলিটেকনিক্যাল ছাত্র সংসদের সাবেক ভিপি জামাল হোসেন নাহিদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক অ্যাড. আক্তারুজ্জামান, ছেংগারচর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান পাটোয়ারী, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মিয়া মো. আসাদুজ্জামান, আব্দুস সাত্তার খোকন, নারায়নগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক আশরাফ মোল্লা, সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলম, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম, মাহবুব আলম বাবু, জেলা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক মেহেদী হাসান আবির, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আলী নুর বেপারী, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, সুলতাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সাগির আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক রাকিকবুল হাসান মুন্না, মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী গোলাম মর্তুজা, সাবেক ছাত্রলীগ নেতা মনির হোসেন মুন্না, দুর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শাহজালাল, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি, আবির হায়াত সিহাব, সাইফুল সরকার প্রমুখ।

২৬ সেপ্টেম্বর, ২০২২।