মতলব উত্তরে লুণ্ঠিত মালামাল ও অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেপ্তার

মনিরুল ইসলাম মনির
মতলব উত্তর উপজেলায় ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত পাঁচজনকে অস্ত্রসহ গ্রেপ্তার ও তাদের কাছ থেকে ডাকাতির মালামাল উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে ডাকাতির পর অভিযোগ পেয়ে রবিবার দিন রাত অভিযান চালিয়ে অভিযুক্ত মো. মোক্তার হোসেন (২৪), মো. নাহিদ গাজী (২৬), শরীফ বেপারী (৩০), মো. শরীফ (২০) ও মো. হোসেন প্রকাশ ছিডু ছৈয়াল (২৪) কে গ্রেপ্তার করা হয়।
আটক মো. মোক্তার হোসেন উত্তর টরকী গ্রামের মো. বোরহান উদ্দিনের ছেলে, মো. নাহিদ গাজী মোহাম্মদপুর গ্রামের মো. হালান গাজীর ছেলে, শরীফ বেপারী দক্ষিন টরকী গ্রামের হান্নান বেপারীর ছেলে, মো. শরীফ সাড়ে পাঁচানী গ্রামের মো. মহসিনের ছেলে ও মো. হোসেন প্রকাশ ছিডু ছৈয়াল নেদামদী গ্রামের মো. জাকির ছৈয়ালের ছেলে।
গ্রেপ্তারকৃত ডাকাত মো. মোক্তার হোসেনের নিকট থেকে লুণ্ঠিত ১টি SAMSUNG Galaxy A-12 মডেলের এন্ড্রয়েট মোবাইল ফোনসেট, নগদ ১০ হাজার টাকা উদ্ধার করা হয়। এছাড়া আসামি মোক্তারের হেফাজত থেকে এ মামলার ঘটনার সময় আসামি কর্তৃক ব্যবহৃত একটি চাপাতি, তিনটি বড় লোহার ছুরি ও একটি লোহার তৈরী চাইনিজ কুড়াল উদ্ধার করে জব্দ তালিকা করা হয়।
জিজ্ঞাসাবাদে আটক ৫ জন ডাকাত এই মামলার ডাকাতির ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকার করে। ৫ ডাকাতকে গতকাল সোমবার আদালতে প্রেরণ করা হয়। এ ঘটনার সাথে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারসহ আরো লু্িঠত মালামাল উদ্ধার অভিযান অব্যাহত আছে বলে জানান ওসি মো. মহিউদ্দিন।
পুলিশ জানায়, ৪ নভেম্বর রাত অনুমান ২টা থেকে আড়াইটায় মধ্যে মতলব উত্তর থানাধীন সুলতানাবাদ ইউনিয়নের তাতুয়া এলাকায় চাঁন মিয়ার বাড়ীর অনুমান ৫০ গজ পূর্ব পার্শ্বে বেড়ীবাঁধের পাকা রাস্তার উপর অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনের ডাকাতদল দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে কয়েকটি গাছের গুঁড়ি রাস্তার উপর ফেলে একটি পিকআপ (ঢাকা মেট্রো-ন-২১-৩১৬৩) থামিয়ে গাড়ির গ্লাস ভেঙে চালককে ধারালো অস্ত্র দিয়া আহত করে অন্যদের জিম্মি করে নগদ টাকা ও ৩টি মোবাইল ফোনসেট লুট করে নিয়ে যায়।
এ ঘটনার পরপরই পুলিশ সুপার মো. মিলন মাহমুদ ও অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়ের সার্বিক দিকনির্দেশনায় মতলব উত্তর থানার ওসির মো. মহিউদ্দিনের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আবু হানিফ, এসআই মো. আব্দুল আউয়াল, এসআই মো. মোবারক আলী, এসআই সুজিত চন্দ্র দে, এসআই মো. আল আমিন ভূঁইয়া, এএসআই মো. ইব্রাহিম তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডাকাতি সংগঠন হওয়ার ৩ দিনের মধ্যে ডাকাতদের সনাক্তকরণসহ গ্রেপ্তার অভিযান পরিচালনা করা হয়।
থানার ওসি মো. মহিউদ্দিন জানান, এ সময় তাদের কাছ থেকে লুণ্ঠিত টাকা মোবাইল ফোন ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। ডাকাতির ঘটনায় আরো নতুন চমক অপেক্ষা করছে বলেও জানান তিনি।

০৮ নভেম্বর, ২০২২।