মতলব দক্ষিণে ফ্লা. লে. এবি সিদ্দিকের ১০ম মৃত্যুবার্ষিকী পালিত

মতলব দক্ষিণ ব্যুরো
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাড. মো. নুরুল আমিন রুহুল বলেছেন, ফ্লাইট লে. এ বি সিদ্দিক ছিলেন একজন নীতি ও আদর্শবান সাদা মনের মানুষ। ওনার জীবনে কোন দিন লোভ লালশার প্রতি আকৃষ্ট হননি। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক, ভাষা সৈনিক, গণপরিষদের সদস্য, অবিভক্ত মতলব উপজেলা আওয়ামী লীগের সভাপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর এবং জাতীয় সংসদ সদস্য। এ বি সিদ্দিক তৎকালীন সময়ে যেসব দায়িত্ব পালন করেছেন, তখন টাকা পয়সা, ধনদৌলত সব কিছু করার সুযোগ ছিল। ওনার শৈশব কাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত যে বাড়িটিতে বসবাস করেছে সেটি ছিল একটি জরাজীর্ণ ভবন। আজও সেটিতে তার স্ত্রী সন্তানরা বসবাস করছে। তার এ নীতি আদর্শ ও সততার কারনে এবং সহজ সরল চলাফেরার কারনে তাকে উপাদী দেয়া হয়েছে মতলবের মাটি ও মানুষের নেতা। এমন মানুষ বর্তমান সময়ে আছে বলে মনে হয় না। তাই এ বি সিদ্দিক সাহেবের স্মৃতি বুকে লালন করে বঙ্গবন্ধুর আদর্শকে জাগ্রত করে মতলবকে এগিয়ে নিতে হবে। মহান আল্লাহ তায়ালা যেন এ মহান ব্যক্তিকে জান্নাতুল ফেরদৌস নসীব করেন এ কামনা করেন এমপি নুরুল আমিন রুহুলসহ নেতৃবৃন্দ।
মতলব দক্ষিণে এবি সিদ্দিক ফাউন্ডেশনের আয়োজনে ফ্লা. লে. (অব.) এ.বি. সিদ্দিক সরকারের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথাগুলো বলেছেন।
শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদের সভাপতিত্বে এবং বিআরডিপির চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ও পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ বাদলের পরিচালনায় বিষেশ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদে চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুছ, মতলব দক্ষিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি লেয়াকত হোসেন প্রধান, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদে চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।
এসময় আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ইয়াকুব আলী, মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, সাবেক সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, মুক্তিযোদ্ধা বসিরউল্লাহ, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক স্যামল চন্দ্র দাস, এবি সিদ্দিকের ছেলে জাবেদ ছিদ্দিকী প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কাজল ভট্টাচার্য্য। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা মসজিদের ইমাম। এর আগে মরহুম এবি সিদ্দিক সরকারের কবর জিয়ারত ও তার কবরে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

০৪ সেপ্টেম্বর, ২০২২।