শাহরাস্তির বিদ্রোহী ৩ প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

স্টাফ রিপোর্টার
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে শাহরাস্তির ওমর ফারুক দর্জি, জহিরুল আলম ভূঁইয়া মানিক ও হাজি জামাল আহমেদ নামের তিন বিদ্রোহী প্রার্থীকে বহিস্কার করেছে চাঁদপুর জেলা আওয়ামী লীগ। বুধবার (২২ ডিসেম্বর) রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল স্বাক্ষরিত এক পত্রের তাদের বহিষ্কার করা হয়।
উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ওমর ফারুক দর্জি টামটা উত্তর ইউনিয়ন, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক ও বর্তমান চেয়ারম্যান জহিরুল আলম ভূঁইয়া মানিক ও হাজি জামাল আহমেদ টামটা দক্ষিণ ইউনিয়নে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। চলতি নির্বাচনে সবাই আওয়ামী লীগ মনোনয়ন চান। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তারা উভয় প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার (ঠ) উপধারা মোতাবেক তাদেরকে দলীয় প্রাথমিক সদস্য এবং দলীয় সব পথ থেকে আজীবন দল থেকে বহিষ্কার করা হয়। এরপর থেকে তারা দলীয় পদে পরিচয় প্রদান করতে পারবে না বলে জানান তিনি।

২৩ ডিসেম্বর, ২০২১।