সিদ্দিকবাজারে বিস্ফোরণে মতলব উত্তরের দুই ভাই নিহত

মনিরুল ইসলাম মনির
রাজধানীর সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণে নিহত হয়েছেন মতলব উত্তর উপজেলার মানসুর হোসাইন (৪৩) ও মো. আল-আমিন (২৩)। তারা সম্পর্কে খালাতো ভাই। গত মঙ্গলবার (৭ মার্চ) বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বুধবার (৮ মার্চ) সকালে ৮টায় দুই ভাইয়ের মরদেহ নিজ গ্রামের বাড়িতে পৌঁছে। এসময় সেখানে এক হৃদয়বিদারক পরিবেশ সৃষ্টি হয়।
মানসুর হোসাইন উত্তর ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোশারফ হোসেন মিয়াজীর ছেলে। মানসুরের পাঁচ বছরের একটি পুত্রসন্তান রয়েছে। অন্যদিকে আল-আমিন উপজেলার ষাটনল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মালয়েশিয়া প্রবাসী বিল্লাল হোসেনের ছেলে।
বুধবার সকাল ১০টায় ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ডের দারুচ্ছুন্নাত ছালেহিয়া মফিজুল ইসলাম দীনিয়া মাদ্রাসা মাঠে মানসুরের জানাজা হয়। এসময় তার বাবা আলহাজ মোশারফ হোসেন মিয়াজী সন্তানের আত্মার মাগফিরাত কামনায় সবার কাছে দোয়া কামনা করেন।
জানাজায় উপস্থিত ছিলেন পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর মো. আহসান হাবীব, পৌর যুবলীগ নেতা মো. ইসমাইল হোসেন প্রমুখ।
জানা গেছে, মঙ্গলবার বিকেলে মানসুর ও আল-আমিন টাইলস কেনার জন্য সিদ্দিকবাজারের ওই মার্কেটে গিয়েছিলেন। সেসময় ভয়াবহ বিস্ফোরণ ঘটে।
দু’জনের পরিবার সূত্রে জানা যায়, আল-আমিন ঢাকায় তার খালার বাসায় থেকে এইচএসসি পাসের পর উচ্চ শিক্ষার্থে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য আইএলটিএস করছিলেন। অন্যদিকে মানসুর ঢাকায় তার বাবার সঙ্গে ব্যবসা পরিচালনা করতেন।
মানসুর হোসাইনের মৃত্যুত গভীর শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন করেছেন পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর মো. আহসান হাবীব এবং পৌর যুবলীগ নেতা মো. ইসমাইল হোসেন।

০৯ মার্চ, ২০২৩।