হাজীগঞ্জে ড্রেজার ও পাইপসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে তিনটি অবৈধ ড্রেজার মেশিন ও বিভিন্ন সরঞ্জাম জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক। রোববার (১৮ সেপ্টেম্বর) বিকালে তিনি উপজেলার রাজারগাঁও ও দ্বাদশগ্রাম ইউনিয়নের ভিন্ন-ভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তিনটি অবৈধ ড্রেজার ও পাইপসহ বালু উত্তোলনের সরঞ্জাম জব্দ করার নির্দেশনা দেন।
জানা গেছে, অবৈধ ড্রেজারের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান চলমান রয়েছে। যার ধারাবাহিকতার অংশ হিসাবে এবং গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে রোববার দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার রাজারগাঁও ও দ্বাদশগ্রাম ইউনিয়নের ভিন্ন ভিন্ন স্থানে তিনটি অবৈধ ড্রেজারের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক।
এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার ব্যবসায়ীসহ ও সংশ্লিষ্টরা পালিয়ে যায়। যার ফলে ঘটনাস্থলে কাউকে না পাওয়ায় এবং এ বিষয়ে স্থানীয়দের কাছ থেকে কোন তথ্য না পাওয়ায় অবৈধ তিনটি ড্রেজার, পাইপসহ বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করার নির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক।

১৯ সেপ্টেম্বর, ২০২২।