কাল চাঁদপুরে চরমোনাই নমুনায় ৩ দিনব্যাপী মাহফিল

এস এম সোহেল
চাঁদপুরে ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি চরমোনাই মাহফিলের নমুনায় তিন দিনব্যাপী ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির অনুষ্ঠিত হবে। বাংলাদেশ মুজাহিদ কমিটি চাঁদপুর জেলা শাখা মাহফিলের আয়োজন শহরের পুরাণবাজার স্টার আল-কায়েদ জুট মিল সংলগ্ন বালুর মাঠে বৃহৎ পরিসরে এ মাহফিল অনুষ্ঠিত হবে।
মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখবেন চরমোনাই পীর আমীরুল মুজাহিদীন মাও. মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন নায়েবে আমীরুল মুজাহিদীন শাইখুল হাদিস আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখ চরমোনাই।
কাল শুক্রবার জুমার মাধ্যমে মাহফিলের কার্যক্রম শুরু হবে। সোমবার বাদ ফজর মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হবে। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হওয়ার পথে। বাংলাদেশের শীর্ষ স্থানীয় শতাধিক ওলামা-মাশায়েখ মাহফিলে বয়ান রাখবেন। এতে লক্ষাধিক লোকের সমাগম হবে আশা করেছে আয়োজক কমিটি।
মাহফিল কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ মুজাহিদ কমিটি চাঁদপুর জেলা শাখার সেক্রেটারী মাও. জুবায়ের আহম্মেদ এবং সদস্য সচিব ও ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবেদীন জানান, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারাণে এবছর চাঁদপুরে চরমোনাই মাহফিলের নমুনায় তিন দিনব্যাপী ওয়াজ মাহফিল স্বাস্থ্যবিধি মনে করা হবে। মাহফিলে আগতদের আমরা মাস্ক নিশ্চিত করা হবে। শুক্রবার জুমার নামাজ আদায়ের পর উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হবে।
তারা আরো জানান, চাঁদপুর চরমোনাই মাহফিলের নমুনায় তিন দিনব্যাপী ওয়াজ মাহফিলে শতাধিক আলেম ও ওলামা বয়ান রাখবেন। পুরো মাঠ সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণে থাকবে। এছাড়া মাঠের শৃঙ্খলা রক্ষায় প্রতিদিন ২ শতাধিক স্বেচ্ছাসেবী কাজ করবে। ওয়াজ মাহফিলে আগতদের সুবিধার্থে অজুখানা ও শতাধিক টয়লেট ব্যবস্থা করা হয়। মাহফিল সফল করতে ২৫ নভেম্বর থেকে এ পর্যন্ত প্রতিদিন ৮০/১০০ লোক স্বেচ্ছায় কাজ করে মাঠটি মাহফিলের জন্য প্রস্তুত করেন।
তারা প্রশাসন, মেয়র, জনপ্রতিনিধি ও স্থানীয়দের সহযোগিতা পেয়েছি। চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল মাহফিল আশ-পাশের ময়লা ও আবর্জনা পরিস্কার কর্মী দ্বারা পরিস্কার করে দেয়া হয়। ৩ দিনের মাহফিলে আসা লোকজনদের প্রতিদিন ১৫ হাজার লিটার বিশুদ্ধ খাবার পানি ব্যবস্থা করেন।
১৪ জানুয়ারি, ২০২১।