হাজীগঞ্জে বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় জাতির পিতাকে স্মরণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে হাজীগঞ্জে নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে গত সোমবার সকালে উপজেলা পরিষদের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ চত্বরে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।
এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের সার্বিক ব্যবস্থাপনায় উপজেলা চত্বরে চারাগাছ রোপণ এবং লোকজনের মাঝে চারাগাছ বিতরণ, শোক র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন তিনি। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি। বক্তব্য শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
একই সময়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে ঋণ বিতরণ করেন প্রধান অতিথি।
এ দিন দুপুরে উপজেলার বিভিন্ন স্থান ঘুরে পথ শিশু, প্রতিবন্ধী ও অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম। এসময় সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক ও হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ উপস্থিত ছিলেন।
এদিকে এ দিন (সোমবার) সকালে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ চত্বরে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, ইউএনও মো. রাশেদুল ইসলাম, পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মাওলাসহ সংশ্লিষ্টরা।
এসময় থানা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মো. সোহেল মাহমুদ ও ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মো. আতিকুজ্জামান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সরকারি বিভিন্ন দপ্তর, প্রেসক্লাব, সাংবাদিক কল্যাণ সমিতিসহ বিভিন্ন সামজিক সংগঠন ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. জাকির হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.সম মাহবুব-উল আলম লিপন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, পৌর আওয়ামী লীগের সাধারণ আলহাজ সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজি জসিম উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা প্রমুখ।
অনুষ্ঠানে উপজেলায় কর্মরত সব সরকারি কর্মকর্তা, সব ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, রাজনৈতিক দলের নেতাকর্মী ও সমর্থক, সুধী এবং শিক্ষকসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

১৭ আগস্ট, ২০২২।