ঐতিহ্যবাহী উজানী মাদ্রাসার বার্ষিক মাহফিল উপলক্ষে প্রস্তুতি সভা

আহসান হাবীব সুমন
কচুয়ার প্রখ্যাত ক্বারী ইব্রাহীমি রহ. প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী জামেয়া ইসলামিয়া ইব্রাহীমিয়া উজানী মাদ্রাসার ২ দিনব্যাপী বার্ষিক মাহফিল উপলক্ষে ও সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২০ ডিসেম্বর) উজানী মাদ্রাসার মিলনায়তনে ২০২১ সালের ২১ ও ২২ জানুয়ারি ঐতিহবাহী উজানী মাদ্রাসার বার্ষিক সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে উজানী গ্রামবাসীসহ আশপাশের কয়েকটি গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এ প্রস্তুতি সভার আয়োজন করা হয়।
উজানীর বড় পীর মাও. ফজলে ইলাহীর সভাপতিত্বে এসময় দিকনির্দশনামূলক বক্তব্য রাখেন মাদ্রাসার নাজেমে তালিমাত মাও. আব্দুর রহমান, উজানীর ছোট পীরজাদা মাও. আশেক ইলাহী, মাদ্রাসার মোহতামিম ও সেক্রেটারী মাও. মাহবুব ইলাহী, ইউপি চেয়ারম্যান কাজী জহিরুল ইসলাম জাহাঙ্গীর, জোয়াগ ইউপির সাবেক চেয়ারম্যান আবু তাহের ও উজানী মাহফিল বাজার কমিটির সাধারণ সম্পাদক কাজী বাবলুসহ এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা। প্রস্তুতি সভায় ঐতিহ্যবাহী উজানী মাদ্রাসার বার্ষিক মাহফিল ২০২১ সালের জানুয়ারির মাসের ২১-২২ তারিখ, বৃহস্পতি ও শুক্রবার মাহফিল স্বাস্থ্যবিধি মেনে সফলভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে ব্যাপক আলোচনার মাধ্যমে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।
আলোচনা সভা শেষে মাহফিল সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উজানীর বড় পীর মাও. ফজলে ইলাহী।
২২ ডিসেম্বর, ২০২০।